রচনা কাল – ১২-১৮-২০১০


সাত সাগর ওই তের নদী
পেরিয়ে এলাম আমি।
তোমার মনের নাগাল তবু
পাইনি খুঁজে আমি।
গহীন জলে ডুব দিয়ে
খোঁজ মানিক তুমি।
তোমার মনের নাগাল পাওয়া
সাধ্য আছে কার?
যত আমি ভাবি
থাকবো নীরব হয়ে,
বলবো না আর কথা
তোমার সাথে আড়ি
থাকবে জীবন ভর।
আপন মনে যখন আমি
ভাবি বোসে একা
তখন তুমি মনের মাঝে
দাও যে এসে দেখা।
ভুলতে গেলেও যায়না ভুলা;
তোমার মাঝেই কখন যেন
হারিয়ে গেছি আমি!