রচনা কাল – ৮-০৪-২০১৩


জীবনটা নয়তো কচু পাতার পানি,
টোকা দিলেই যাবে পোরে
থাকবে না তার মানে।
জীবন যে শক্ত এক ধাতু দিয়ে গড়া,
যেমন খুশী তেমন করে
নিচ্ছে সবাই গড়ে।
আগের মত নিশিন্তে ঘুম আসেনা আর;
ঘুমের ঘোরে স্বপ্ন দেখে আঁতকে জেগে উঠি,
কখন কোন বিপদ যেন সামনে এসে দাঁড়ায়!
সবার চোখে একই ছায়া,
ভয়ের ছবি কেবল আঁকা।
শান্তি এখন অনেক দূরে
ডাকলে কাছে যায় সে সরে।