ভালোবাসো
ভালোবেসে ছুঁয়ে দাও মরুভূমি
হয়ে যাক শ্যামল অরণ্য,
ভালোবেসে তুলে নাও
জঞ্জাল আবর্জনা চতুর্দিকের
ছুঁড়ে ফেলে চাপা দাও বিস্মৃতির গহ্বরে
তারপর উপভোগ কর
নির্ভার বাতাস আর উজ্জ্বল মুখগুলিকে,
ভালোবেসে স্পর্শ কর অভিমানিনীকে
যে আজ বিষপাত্রে ছুঁইয়েছিল তার ঠোঁট
আবার ফিরে আসুক
রক্তিম আভা তার অধরে ওষ্ঠে।


সমস্ত প্রহর পৃথিবী রুদ্ধশ্বাস এখন
তোমারই ভালোবাসার প্রতীক্ষায়,
     ভালোবাসা তো শুধুই আবেগ নয় -
          ভালোবাসা জীবন
            ভালোবাসা আয়ু
                 ভালোবাসা জাদু।