#অচেনা_কবি
#শাওন_মল্লিক
#কাব্যগ্রন্থ_অবান্তর_নীলা  
আকাশের ওই তারা স্বাক্ষী...
এই শিউলিতলা স্বাক্ষী...
এই ঘোর অমাবস্যার রাত স্বাক্ষী...
অন্ধকার রাতের জোনাকিপোকা...
দগ্ধ এই দুপুর স্বাক্ষী...
তোমার চোখে হয়তো আমি কোনো..
অচেনা কবি...
ওই তারা, জোনাকি,
শিউলিতলা অন্ধকার রাত,
দগ্ধ দুপুর, সবাই আমাকে চেনে।
আমি তো এইখানেই আছি,
নিজের স্বাপ্নিক নিয়মে।
তারা সবাই জানে,
আমার কোনো আত্মীয় নেই।
আমার সঙ্গী তো ওই ধু ধু নদীর কিনার।
ঐইখানেই তো তোমার অচেনা কবির অস্তিত্ব গাথা। আমিই সেই অবোধ অদ্ভুত বালক...
আমিই সেই অচেনা কবি...