আমি ধরতে চাই আমার প্রিয়তমার হাত
স্পর্শ করতে চাই তার সুউচ্চ আকাশ
বন্দী হতে চাই তার রাজ্যে
আমি চোখ মেলে দেখতে চাই তার গাঢ় কালো চোখ
ভাসতে চাই তার অথৈ সমুদ্রের জলে
মিলে যেতে চাই তার অসতিত্তে
আমি অনুভব করতে চাই পাঁচ ইন্দ্রিয় মন থেকে
স্থাপন করা চুম্বনকে নিঃশ্বাসে নিঃশ্বাসে,
উড়িয়ে দিয়ে কৃষ্ণ চূড়ার সবুজ পাতা যত কথা
আমি ধরতে চাই আমার প্রিয়তমার হাত
আমি চোখ মেলে দেখতে চাই তার গাঢ় কালো চোখ
আমি অনুভব করতে চাই পাঁচ ইন্দ্রিয় সবুজ মন
যেনে নিও প্রিয় তুমি  আমিতে আজ ভালবাসার উদ্বোধ্‌
চিরদিনের ভালবাসার উদ্বোধন।


আমি মেঘের পরতে পরতে সাজাতে চাই সূর্য
খুশি মেলতে চাই খেতের কোণ থেকে তোমার গালে
জন্মের ভেতর জন্ম দিয়ে শুরু জীবন
আমি পৃথিবীর শেষ দিনেও দেখতে চাই ঠিক এমন
এখন  যেমন ভালবাস আমায়।
আমার শুরু থেকে শেষ সীমান্তে শুধুই তুমি
তোমার শুরু থেকে শেষ সীমান্তে শুধুই আমি
প্রিয় এ জীবন তোমার নায়ে দিবে পাড়ি
যেনে নিও প্রিয় তুমি-আমিতে আজ ভালবাসার উদ্বোধন।।


বইঃ যে জোসনা জল থেকে
প্রকাশঃ জুলাই, ২০১২
বিদ্যা প্রকাশ, ঢাকা।