জলের কোলে বেড়ে ওঠা শিউলি ফুলের মত
তোমায় নিয়েছি বুকে,
চাঁদের চোখ থেকে যে অশ্রু আমার চোখে
কি বিরহ সুখে,
বিষ নিয়েছি মুখে।
যেমন করে সাপ বিচ্ছু ঝিনুক বহে বিষ
বহে ব্যাথা নীল দুঃখে,
আমি তোমার প্রেমে পড়ে পুড়ে পুড়ে
বিষ নিয়েছি মুখে।
প্রিয়, ধুত্রার বীজে রাঙ্গিয়েছি ফলা, ভেঙ্গেছি বন্ধন
আমি স্বপ্নে ভোর দেখি,
দেখি তোমার-আমার নিবিড় আলিঙ্গন।।