সে আসে না আমার কাছে
তবুও তার আশা আসে,
দুই ফোটা জল আশা হয়ে
ঘুমিয়ে থাকে চোখের পাশে।


সে ডাকে না আমায় কাছে
তবুও তার অয়ন ডাকে,
বাউল হৃদয় ছুটতে থাকে
সেই অয়নের গুপ্ত বাঁকে।


সে ছোঁয় না আমায় কভু
তবুও তার ছোঁয়া লাগে,
স্পর্শ হাজার ভুলিয়ে দেয়া
সেই ছোঁয়াতেই স্বপ্ন জাগে।


সে শোনে না আমার কথা
তবুও মনের কাব্য শোনে,
তার বিহনে কাব্য আমার
পরিতৃপ্তির প্রহর গোনে।


সে থাকে না আমার সাথে
তবুও তার অস্তি থাকে,
অনুরাগের ফল্গুধারায়
ভরিয়ে রাখে জীবনটাকে।