মেমোরি অনেক ক্ষয় হয়েছে
ঠিক আছে হার্ডডিস্ক,
প্রসেসরে জমছে ধুলো
সেটাই হলো রিস্ক।


হার্ডওয়্যারের আপগ্রেডের
নেই কোনো অপশন,
রুক্ষ রদ্দি কেসিং নিয়েই
চলি সারাক্ষণ।


নিত্য নতুন সফটওয়্যারকে
ডাক দিতে মন চায়,
গ্রাফিক্সটা এতোই প্রাচীন
আক্ষেপে দিন যায়।


ইন্টারফেস চূড়ান্ত ধীর
ফাস্ট আর হয় না,
সার্ভিস প্যাক ডিফ্র্যাগমেন্ট
আর তার সয় না।


এমনি করেই চলছিলো কাজ
হঠাত দুঃসংবাদ,
নতুন চিকন ল্যাপটপ এসে
করলো যে বরবাদ।


আমি হলাম হাসির খোরাক
অপ্রিয় এ্যান্টিক,
ল্যাপটপ হলো সবার প্রিয়
সব কিছু তার ঠিক।


ল্যাপটপকে ডেকে বলি
শোনো মিস্টার গ্রেট,
যতোই তুমি ফুসলে বেড়াও
মনে রেখো থ্রেট।


ওয়্যারলেসে থাকবে তুমি
সুপার কানেক্টেড,
কিন্তু যদি ভাইরাস খাও
এক নিমেষে ডেড।


ক্লাউডে যতোই জমিয়ে রাখো
মেগা গিগা বাইট,
হ্যাকিং হলে বুঝবে মজা
হালুয়া হবে টাইট।


আরও যদি দেখাও দেমাগ
লাগো এখন বেট,
তোমার আদর কমবে যখন
আসবে যে ট্যাবলেট।