আমাকে পঁচানোর তোমার কতো চেষ্টা ...
কতো মাতম, কতো বিলাপ,
কতো গুজব, কতো প্রলাপ,
তবু কেন এমন হলো গল্পের শেষটা ?


কাঠ-খড়-কয়লা, এমন কি নিজেকেও পোড়ালে,
রঙ-তেল-মশলা, এমন কি নোংরাও মাখালে।
ঢোল-ঢিন্ডরা পেটানো তর্জন-সঙ্গীতের সাথে
আইটেম নাচ রাখলে ফ্রি,
ঘোঁট পাকিয়ে করলে রগরগে রটনার বিলি,
সাথে সাতবার বললে, ছিঃ!


আমাকে জানোয়ার বানাতে গিয়ে
জঙ্গল হলো তোমার চারপাশ,
আমার চরিত্রধ্বংসের নকশা-সজ্জায়
নিজেই হয়ে গেলে সার্কাস।


তোমার কৈতবের কান্না দেখে
সবাই ফ্যাকাসে করলো মুখ,
তোমার আহাজারিতে নিরাসক্ত,
এরা কিন্তু গুজবেই উত্সুক।


তোমার কুমীর-অশ্রু মুছতে এরা
তোমাকেই করলো টিস্যু,
আমার বদনাম-সমাচারে তাই
তুমিই হয়ে গেলে ইস্যু।


আমি তো সাদা না-ই বলেছিলাম ...
বিনিময়ে কি এতো খ্যাতি চেয়েছিলাম ?


আমাকে পাওয়ায়
তুমি না হয় ব্যর্থই ছিলে,
আমাকে পঁচাতে গিয়ে
সবার কাছে অপার্থই হলে।