ঊষার প্রথম আলোর ছোঁয়া
আমার যে খুব প্রিয়,


জল টলমল স্বচ্ছ পুকুর
আরাম ঘুমের অলস দুপুর
ডাহুক পাখির উদাসী সুর
বৃষ্টির সেই টাপুর টুপুর


আমার যতো প্রিয়, আমার
মা-কে দিয়ে দিও।


বিকালবেলার দুষ্টু খেলা
খুব যে আমার প্রিয়,


নৌকা রেসের ঝুপুর-ঝাপুর
বকুল মালা ঘাসের নূপুর
টক কাঁচা আম মিষ্টি খেঁজুর
জারুল তলায় ছায়ার মাদুর


আমার যতো প্রিয়, আমার
মা-কে দিয়ে দিও।


সন্ধ্যাবেলার শান্ত মায়া
আমার যে খুব প্রিয়,


ঈশাণ কোণে মেঘের সিঁদুর
জোনাক জ্বলা দূর বহুদূর
পিদিম আলোয় গল্প মধুর
ঘুমপাড়ানির সেই চেনা সুর


আমার যতো প্রিয়, আমার
মা-কে দিয়ে দিও।