গাছে গাছে কৃষ্ণচূড়া এই সুন্দর ফাগুনে,
সবুজ গেছে ঢেকে লাল লাল আগুনে ।
বসন্তে কোকিল গায় আপনমনে,
জেগে উঠি, দোলা লাগে মনে প্রাণে ।


কৃষ্ণচূড়ার লালে ভেসে যায় পাপ পঙ্কিলতা ,
প্রকৃতিতে যেন অপরূপ সরলতা ।
চারিদিকে পবিত্র এক আভা রক্তিম,
কৃষ্ণচূড়ার সৌন্দর্যে সব রঙিন।