তোমার নিদারুণ ভালবাসায় আমাকে পুড়তে পুড়তে জর্জরিত অসার দেহে পরিণত করেছ।
সবকিছু হারিয়ে এখন আমাকে আমৃত্যু একটা নিষ্প্রাণ দেহের কাঠামো বয়ে বেড়াতে হবে।
নিয়ম করে দুজনার দেখা হতো, কথা হতো প্রতিদিন কোনো না কোনো ছুতোয়! কত স্বপ্নের চাষ হতো দু'জনাতে!
অথচ এখন আর তোমাকে কল দিতে ইচ্ছা হয় না, এমনকি পাঠাই না কোনো ভালোবাসা পূর্ণ খুদে বার্তা।
যদিও তোমার অসামঞ্জস্য ভালোবাসার প্রমাণ দিতে তুমি তা করে যাচ্ছ নিয়মিত। যা আমার কাছে কাঁটা ঘায়ে নুনের ছিটার মত লাগে। আমার মনে হয় তুমি ইচ্ছা করেই এমন আঘাত করে যাচ্ছো‌।
নিত্য তুমি এমনভাবে ভালোবাসা প্রকাশ করে যাচ্ছো‌ মনে হয় এ যেন দুনিয়ার সকল ভালোবাসাকে হার মানিয়ে যাচ্ছে!
অথচ এই তুমিই অবলিলায় হাসতে খেলতে আমার অতীত বর্তমান ভবিষ্যৎ সবকিছু এক মুহুর্তে ধ্বংস করে দিয়েছো।
একটা সময় ছিল যখন একটু ঠান্ডা লাগলেও তুমি জানতে, ছুটে আসতে আমার কাছে হরেক রকম টুটকা নিয়ে।
আর এখন! মৃত্যু সম অসুস্থতায় ও তোমাকে জানানোর ইচ্ছে জাগে না, কারণ তুমি এখন ভাসছো প্রতিহিংসায়, তোমার ঈর্ষান্বিত তনু-মন এখন শুধু আমাকে গায়েবি সুখ আনন্দ আর হাসি খুশিতে ভাসতে দেখে!
হয়তো কোনদিন ভাবতেও পারবেনা তোমার স্বার্থান্বেষী নিদারুণ ভালোবাসা আমাকে কি করেছে! স্বার্থ আর ঈর্ষা একপাশে রেখে একবার একটু ভেবে দেখো।
এইতো সেদিন হঠাৎ সন্ধ্যা বেলায় অস্বাভাবিক জ্বর, লো প্রেসার, গ্যাস আর উচ্চ ডায়াবেটিসের একসাথে আক্রমণে মুহূর্তেই শরীর চেতনা হারায়।
মাঝরাতের পর চেতনা ফিরে পেলে সবাই বলছিল আমি নাকি কাউকে চিনতে পারছিলাম না এবং আবোল-তাবোল বকছিলাম। মৃত্যুর খুব কাছাকাছি চলে গিয়েছিলাম এবং জাহান্নামের দৃশ্য বর্ণনা করছিলাম!
পরিবারে সবার মাঝে নাকি বিরাজমান ছিল ভয় না জানি কি হয়। আত্মীয়-স্বজন কাউকে জানাতে দেইনি তুমিও জানতে পারোনি।
অথচ তখনও আমার গায়েবি সুখ আনন্দ আর সুখী জীবন নিয়ে তোমার ঈর্ষান্বিত খুদে বার্তা আসছিল আমার মোবাইলে।
এভাবেই হঠাৎ একদিন আমি সবকিছু ছেড়ে চলে যাব। হয়তো তুমি জানতেও পারবে না!
অথচ তুমি একের পর এক অস্বাভাবিক বিষময় খুদে বার্তা পাঠিয়ে যাবে আমার বন্ধ হয়ে যাওয়া মোবাইল নাম্বারে!
হঠাৎ যেদিন জানতে পারবে আমি তো অনেক আগেই গত হয়েছি! হয়তো সেদিন আমাকে প্রকৃতই বুঝতে পারবে! একটু একটু করে অনুধাবন করবে কোন স্বপ্ন ভিতরে লালন করেছিলাম!
অন্তত সেদিন তোমার নিঃস্বার্থ প্রকৃত ভালোবাসা দিয়ে এক ফোঁটা চোখের জল ফেলে আমাকে ক্ষমা করে দিও।
*****


রচনা কালঃ ১০ নভেম্বর ২০২৩