আমরা সবাই বিরাট এক মহাস্রোতের অংশ মাত্র ।
ভেসে যেতে যেতে বুকে তূলে নেই সব অমূল্য রত্ন ।
আবার চলতে পথে হারিয়ে ফেলি তার কিছু স্মৃতি।
আমি সেই মহাস্রোতের অংশ হতে চাই না।
আমি পাহাড় হব।


কিছু হারাতে চাই না ।
হাজার বছর ধরে আগলে রাখবো সব সঞ্চয় ।
আমায় আরও দিতে পারো
আমার সবটুকু জুড়ে ঢেলে দিতে পারো ।
আমি সঞ্চিত করবো এর প্রতিটি কণা।
সঞ্চয় করতে করতে আকাশ ছোঁব একদিন।
হাজার বছরের মমতা ধরে রাখবো এই বুকে।
আমি মহাস্রোতের অংশ হতে চাই না।
আমি মহাকালের সাক্ষবহনকারী পাহাড় হব।