হঠাৎ যখন লক্ষ্য করি
তোমার চোখ দুটো স্থির হয়ে আছে আমার ওপর ।
কিছু একটা হয় তখন ।
থেমে যায় পুরো পৃথিবীটা।
তোমার এক মুহূর্তের চেয়ে থাকাটা
200 বছরের বিরতি এনে দেয় পৃথিবীর  বুকে ।  

অনেকটা “মেট্রিক্স” এর মতো
সবকিছু স্লো মোশনে চলতে থাকে তখন ।
অবশ দেবী ভর করে আমার দেহে।  


একটা ছন্দময় ভালোলাগা ছড়িয়ে পড়ে আমার সমস্ত প্রাণে ।
অপরূপা মনে হয় নিজেকে।
ঠোঁটের কোণে মৃদু হাসি,
তপ্ত রাঙ্গা কপোল।
বাতাসহীন রুমেও চুল উড়তে থাকে,
আঁচল হয় এলোমেলো।

লজ্জায় আনত চোখের পাতা ভারী হয়ে ওঠে আমার।
কি যে ভীষণ ইচ্ছে করে
তোমার নেশা মাখানো চোখে
চোখ রেখে,
আমৃত্যু সে নেশায় ডুবে থাকতে ।
কিন্তু পৃথিবীর সব লজ্জা গ্রাস করে আমায় তখন।
মিষ্টি ভালোলাগায় কম্পিত হৃদয়,
নিজেকে সবচেয়ে সুন্দর,
লাল টকটকে একটা দুর্লভ ফুল বলে মনে হয়।
যা কেবল তোমার জন্যেই ফুটবে,
তোমার জন্যেই দুলবে,
আর সুবাস ছড়িয়ে মাতাল করে দেবে তোমায়।

এবং
সব মানুষ,
সব শব্দ,
সব গতি থেমে থাকবে তখন।
শুধু জেগে থাকবে তোমার নেশাগ্রস্থ চোখ  
আর আমি, সেই লাল টকটকে দুর্লভ একটি ফুল...