চাঁদের সিঁড়ি বেয়ে নেমে এসেছিলাম তোমার পৃথিবীতে
আলোর বন্যায় ভেসে যাচ্ছিল তোমার উঠোন ।
সে যে কি নেশা ...আহ ।
আতি পাতি করে তোমায় খুঁজেছি অনেক,
তুমি ছিলে না।
আরো অনেক গুলো রাতের মতো
আজও তুমি আসোনি ।  
আমারও কিন্তু কষ্ট হয় আসতে -
অনেকগুলো আকাশ পেরিয়ে
হাজার মেঘেদের চোখ কে ফাঁকি দিয়ে
তবেই না তোমার পৃথিবী ।
তবু যখন তোমায় ভাবি
সবকিছু উপেক্ষা করে নেমে আসতে পারি ধরাতলে ।
শুধু পারিনা তোমার অবহেলা সইতে ।
সবকিছু জয় করা যায়,
কেবল তোমার অবহেলার কাছে হেরে যাই বার বার।
ছোট হয়ে সঙ্কীর্ণতার খোলসে গুঁটিয়ে,  
শামুকের মতো হারিয়ে যাই এক গভীর কষ্টের সমুদ্রে।


আমি জানি আমি আবারো আসবো
শত বাঁধা উপেক্ষা করে আসবো।
তুমি আবারো আমায় ভুলে যাবে ।    
অবহেলা করবে
সমস্ত পৃথিবীর অন্ধকার গ্রাস করবে আমায় ।
তবু আসবো-


এমনি করেই চলছে এই বন্ধনহীন
চিরবাধনের বন্ধুত্ব-
ছেঁড়া যায় না
বাঁধা যায় না
শুধু বুকে বাজে অবিরাম
এক সম্মোহনের সুর ।