কখনো বলো কাছে আসতে
কখনো সরাও দূরে  
অতোটা দুরও সইতে পারোনা
আবার টানো কাছে।
এও যেন ঠিক ছকে বসলো না  
আরেকটু দূর হবে ।  
না না তাতেও ঠিক হচ্ছে নাতো  
আরেকটু কাছে হবে !  
এমনি করেই ছুটছে মন
অস্থির অজানাতে।
অনুপাতে তোমার মন ভরে না ।
কতটুকু চাও তাও জানো না ।  
দূরত্ব ঠিক কতটুকু হলে  
চাওয়া মাত্রই মিটবে তোমার তৃষা ?
আবার কতটুকু কাছে এলে বলো
দম বন্ধও লাগবে না তোমার  শেষে ?  


এমনতর ভারসাম্যের লড়াই চলে নিতুই।  
তুমিই বল-
তুমিই তো বাঁজাও তোমার সুরে মোহন মধুর বাঁশী  
আমি তো কেবল দুলবো তারই মোহে ।  
আমার কি আর মন থাকতে আছে?