---------------///---


আমি এক ভাবুক কবি
  চালাই যখন গাড়ি
ছন্দেরা তখন মাথায় এসে
    করে ঘুরা ঘুরি !


চলতি গাড়ি চলার পথে
   ভাবতে অবশেষে
খুঁজে বেড়াই কোথায় পাই
   ধরতে তাদের শেষে !


এমনি করে চলতি পথে
  কখনো তাদের ধরি
কখনো বা মনের ভুলে
   ছন্দেরা দেয় পাড়ি !


তাইতো আমি ধরতে তাদের
    খেলি নতুন ফন্দি
নীরব স্হানে মোবাইল ফোনে
       রাখি করে বন্দি !


এমনি ভাবে ভাবুক কবির
    ছন্দেরা জেগে রয়
মাঝে-মধ্যে এসব দিয়ে
       কাব্য লিখা হয় !!


--------//--------


রচনাকাল :- ২৮ শে জানুয়ারি ; ২০১৮
       সময় ;- ২ ঘটিকা ( রাত )
   নিজ বাস ভবন ; নিউকাসল !