ক্যালেন্ডারের বুকে আজ তীক্ষ্ণ পনের তারিখ।


আজ ঘর-দোর নিয়ে চলছে অনেক ব্যস্ততা
ড্রেসিং-টেবিলে চলছে ঘনঘন পরিকল্পনা
সবকিছু যেন ঠিকঠাক থাকে সব আলপনা
ফুলদানিতে প্রতিটা পাপড়ি থাকতে হবে সতেজ
বেলকনির টবে যেন তরতাজা মুখ হেসে থাকে
জানালায় সুন্দর মায়াবী পর্দা ঝুলতে হবে
যেন জ্যোত্স্নার হাওয়ায় উড়তে পারে সহজে
সিলিঙে দেয়ালে মেঝেতে আঁকতে হবে নকশা


সময় খুব দ্রুত হাঁটছে, সময় তীব্র বেগে ছুটছে
এই বেলাতেই গুছিয়ে-গাছিয়ে নিতে হবে সব
আসছে প্রতীক্ষার রাত আর পরিপূর্ণ চাঁদ
জ্যোত্স্নার সোরভে ভরে উঠবে হৃদয়ের রাত।


আজ প্রস্তুত হচ্ছে তীক্ষ্ণ পনের, তুমি আসছো।