মন যে আজ সুখ খুঁজে না খুঁজে সে বিরহ!
প্রিয়া হারানোর ব্যথা যে কি সে তো বুঝবে নারে
কেহ!
অঙ্গ-প্রতঙ্গ সব আগের মতোই আছে তবু যেন কাজ করে না দেহ!
মন যে আজ সুখ খুঁজে না খুঁজে সে বিরহ
কোন এক অভিমানী ভেঙ্গেছে মন আমার
ভাঙ্গা মনেরে জোড়া দেবে সাধ্য আছে কার?
তবু তারি ভাবনায় আমারি দিন যায়
সে ভাসে সুখের সাগরে আমারে করে উপহাস!
অন্যের ঘরের ঘরণী সে করছে সুখে বসবাস!
কত যে তারে বলেছিনু মূই ভালোবাসি প্রিয়া তোমায়
নিরউত্তর থেকেছে সে হেঁসেছে নিষ্ঠুর হাসি
কখনো সে প্রশ্ন করেনি কি এমন ক্ষতি যদি তোমায় না ভালোবাসি?
মুঠোফোনের ক্ষুদে বার্তায় প্রেম ঝড়েছে কথায় কথায়
বলেছি ওগো প্রিয়া দেখ অন্তরের চোখ খুঁলে
বলেছি ওগো প্রিয়া দেখ কত মায়া দিলে
তোমারি ভাবনায় খাদ্যে অরুচি ,কর্মে অরুচি, অরুচি সর্বত্র
গরল মনে হয় আমারি কাছে আজ জগতের সকল অমৃত
সাগরে যেন পানি নেই শত অপমানেও গ্লানি নেই
মায়ের ভালোবাসায় প্রশান্তি নেই ভাইয়ের ভালোবাসায় প্রশান্তি নেই
প্রিয়া তুমি কাছে নেই ভাবীর ভালোবাসায় মমতা নেই আমার মনে আজ সমতা নেই, প্রিয়া তুমি কাছে নেই
এলোমেলো ছন্দে ভালোবাসা গন্ধে কত কবিতা লিখেছি প্রিয়া তোমায় নিয়ে!