সোহরাব রুস্তম দেখেছিলে ভাই
তার নায়িকা বনশ্রী আজ বড় অসহায় !
অতীতের সেই জৌলুস আজ আর নেই!নেই রে তারুণ্য
চেনা পৃথিবী বনশ্রীর কাছে আজ লাগে বড় ভিন্ন          
জীবিকার প্রয়োজনে করে গোপনে আজ ভিক্ষাবৃত্তি        
হায়রে বিধি এ কেমন নিয়তি?
বুঝা বড় দায় উপরওয়ালা তোমারি লীলা
সকাল বেলার আমির রে ভাই ফকির সন্ধ্যা বেলা
কখনো ভিক্ষা কখনো করে বিক্রি বই নামাজ শিক্ষা
এভাবেই কোন রকমে চলছে তার জীবিকা
ফারুক ঠাকুরের বিসাল বাজেটের ছবি সোহরাব রুস্তম
হয়তো তোমাদের অনেকরই মনে নেই আজ ভুলে গেছ একদম
বনশ্রীর মেয়ে শ্রাবণ
আদাবর থেকে নরপশুর দল তাকে করেছে অপহরণ  
এর আগে মরেছে নায়িকা কবিতা-হয়ে বড় অসহায়    
মৃত্যুর আগে আম দুধ আর ইলিশ মাছ খেতে            
চেয়েছিল- অন্তিম ইচ্ছার খাবারগুলো তার জুটেনি ভাগ্যতে!
ছিল না উপায় ছিল সে অসহায়- ধুকে ধুকে মরেছে জীর্ণ বস্তিতে!
জীবনের শেষ দিন গুলোতেও অর্থের অভাবে ছিল না স্বস্তিতে- মরেছে বস্তিতে!