ভালোবাসার খোলা কলামে প্রিয়া তোমায় কিছু লিখলাম
সেই প্রথম দেখা প্রথম ভালো লাগা প্রথম প্রেম হৃদয়ে বসানো ছবির ফ্রেম।
তোমায় কত হাক ডাক প্রিয়া কাছে পাবার আকুতি
কিন্তু তুমি এলে না দূরে সরে গেলে এই যে ছিল নিয়তি
প্রিয়া তোমার না পাওয়া পরশ কল্পনাতেই আমার দেহ মন হয়ে যায় অবশ
সিগ্ধ হাসি তোমার রুক্ষ এলো চুল
আজ তোমায় ভেবে প্রিয়া অনেক কাজে সকাল সাঁঝে নিত্য করি ভুল প্রিয়া তোমার রুক্ষ এলো চুল।
শ্যামলা বর্ণ খরগোশের ন্যায় কর্ণ! ডাগর দুটি চোখ ভাবতেই আমি উদাস হয়ে যাই কেঁপে ওঠে মোর বুক প্রিয়া তোমারি ডাগর চোখ
সেই প্রথম ভালো ,লাগা প্রথম, প্রেম হৃদয়ে বসানো ছবির ফ্রেম
তোমার উক্তি আজো করি ভক্তি তুমি দূরে এই যে নিয়তি! "ছেলেটা মফিজ নাকি?"
আমার ক্যাবলার মতন চেয়ে থাকা প্রিয়া তুমিই তো প্রথম তুমিই তো আমার জীবনের শেষ ভালো লাগা
আমার একটাই জীবন একটাই মন ছুঁয়ে দেখো তোমার ইচ্ছে যখন
বছরের পরে বছর আসে কেউ তো জিজ্ঞেস করে না তোমার মত মিষ্টি হেঁসে! কেমন আছো?
আর কেউ তাকায় না আমার দিকে ক্লাশের ফাঁকে লাজুক দুটি চোখে! দেখি কত রমণী
কই কাঁপে না তো আমার ধমণী
আমি যে প্রিয়া আজো আছি তেমনি
জীবন দিয়ে ভালোবাসি মন চায় সব পিছুটান ফেলে তোমারি কাছে ছুটে আসি
তবু কখনো বলা হয় নি ভাঙ্গা ভাঙ্গা গলায় ক্ষণিকের পথ চলায় নন্দিনী নিলীম
দেখো তোমার জন্য এই পাগলের ভালোবাসার নেই সীমা
কত হয়েছি মোখোমুখি তবু বলা হয়নি তোমারি চোখ মেলো দু চোখে কি লেখা একটি বার পড় দেখি
না পড়া হয়নি তোমারি হাত যে ধরা হয়নি
নিরীক্ষণ করা হয়নি তোমারি অপাদমস্তক
তবু প্রবল ভালোলাগা প্রবল ভালোবাসা ক্ষণিকের দেখা বিধাতার লেখা
রসায়নের জীবন স্যারের ল্যাবরেটরি রুমে ,তোমার এক বান্ধবীর কথায় নাক দিতে চেয়েছিলাম এসিডের বোয়মে
ভূগোল ক্লাশে মোখোমুখি বসে করতাম অধ্যয়ন ! কই তখন তো এতটা ভালো লাগে নি হয়নি আর্কষণ
সত্যি প্রিয়া আজব মানুষের মন
কখন যে কাকে ভালোবাসে না শুনে কোন বারণ! আমায় নিয়ে ফিসফিস করে বান্ধবীদের কাছে হয়তো কিছু বলতে
এতো ভালোবাসি তোমায় একথা কেন বুঝি নি বারান্দায় এক সাথে চলতে
ফেলে আসা স্মৃতি আজ বড় মন্থর প্রিয়া আমার পথ চলার গতি
কাছে না পেতেই তোমায় হারাবো এই ছিল খোদার ইচ্ছা
তোমায় স্মরণে প্রেমের দহনে কত ছন্দ আসে আজ প্রিয়া আমারি মনে
যদি তুমি দেখতে ওগো আমিও তোমায় ভালোবাসি যদি একথা লিখতে!