ত্রিশ লক্ষ শহীদের আত্না আজ চিত্‍কার করে
ভীষণ জোরে বলে একি রে
কি লাভ হলো স্বার্থপর এ জাতির জন্য জীবন ত্যাগ করে?
দুই লক্ষ মা বোনের সভ্রম আজ আকাশে ওরে!
বলে একি রে কি লাভ হলো নারী জীবনের শ্রেষ্ঠ সম্পদ সত্বীত্বরে নষ্ট করে।
স্বাপথর মীর জাফর এ জাতি আজ আমায় নষ্টা বলে ঘৃণা করে
রানা প্লাজায় নিহত হাজারো শ্রমিকের প্রাণ আজ চিত্‍কার করে বলে একিরে!
জীবন দিয়েছি আমরা এ দেশের তরে
তবে আমাদের স্বজন কেন না খেয়ে আজ সাহায্যের আশায় রাস্তায় ঘোরে!
প্রতিবাদের বজ্রধ্বনি আজো তাদের অন্তরে তাজরীনের অগ্নিকান্ডে বৌবাজারের অভিকান্ডে নিহত শ্রমিকের আত্নাগুলো আজো চিত্‍কার করে
বলে এ কিরে কি পেলাম আমরা ফুলে ফলে সুশোভিত এই পৃথিবী ছেড়ে
দেশটা যেন আজ পাষাণপুরী চিত্‍কার করে ধর্ষিত নারী
চিত্‍কার করে প্রেট্রোল বোমায় নিহত দগ্ধ মানুষের আত্না
বলে কি দোষ ছিল আমার জালিমেরা কেন আমায় করলো হত্যা?
যুদ্ধ নেই তবু কেন যুদ্ধের বিভীষিকা?
সদ্য প্রসূত শিশু ও আজ চিত্‍কার করে বলে নিষ্ঠুরতার শিক্ষা দিয়ো না আমারে
আজ জাগ্রত কবির বিবেক কল্পনায় বাধ ভাঙ্গা আবেগ চিত্‍কার করে ভীষণ জোরে বলে একিরে!
বিভত্‍সতা, নিমর্মতা ,চরম সত্য বাস্তবতা ইচ্ছে হলেও বলা যায় না আজ সত্য কথা
কাঁদে কৃষকের প্রাণ কাঁদে শ্রমিকের প্রাণ মনে বাজে না কোন গান
শুধু চিত্‍কার করে ভীষণ জোরে বলে এ কিরে !
আমি অসহায় শ্রমিক আমি কৃষক আমি চা বিক্রেতা আজ খাবার কেন নেই আমার ঘরে?
আমার শিশু পুত্র কেন আজ বিদ্যালয় ছেড়ে ফুটপাতে চা ফেরি করে!
বলে একি রে এই কি স্বাধীনতা নাকি শুধুই নির্মম বাস্ততা
ওরা চিত্‍কার করে ভীষণ জোরে বলে একি রে!