কবিতা মানে কবি হৃদয়ের অব্যক্ত অনুভূতি।
কবিতা যদি ছাপা না ই হয় তাতে কি বা এমন ক্ষতি?    
কবিতা মানে লেখার মাধ্যমে কবির পাওয়া তৃপ্তি!
কবিতা মানে প্রিয় বস্তু না পেয়ে পাঠকের অতৃপ্তি!
কবিতা মানে কবির কিছু উদ্বৃত্তি!
কবিতা মানে কখনো গোছানো কখনো এলোমেলো ভাবে ব্যক্ত মনের ভাব
!কবিতা মানে কবির জীবনে বন্ধুর অভাব!
কবিতা মানে কবি হৃদয়ের কল্পনা!
কবিতা মানে নিভৃতে বসে কবির আকাঁ কিছু আল্পনা।