বহু পথ আজ দেবো পারি জগতের সকল অন্যায় অনাচার আর অত্যাচার প্রতিরোধ করি
বহু পথ দেবো পারি! বহু পথ দেবো পারি প্রিয় মানুষের হাতটি ধরি বহু পথ দেবো পারি!
তুমি আসো আর না ই বা অসো আজো সেই চিন্তা করি বহু পথ দেবো পারি!
এই পথ হোক না যতই বন্ধুর হোক না তেরো নদী আর সাত সমুদুর আমি এসেছি পথ চলতে আমি এসেছি কিছু বলতে আমি বলবোই আমি চলবোই আসুক না যত বাধা ঝড় ঝঞ্ঝা আমি লড়বো মরণ তার সাথে পাঞ্জা।
হয় বাঁচবো না হয় মরবো তাতে কি আমি বিপ্লবী আমার সঙ্গী জগতের সব নবীন পল্লবী!