প্রভাতে প্রথম আলো
ছড়ায় প্রখর রোদ
আমার অস্তিত্ব জুড়ে তোমার সরব উপস্থিতি


বোধ হয় তারও কিছু ঢের বেশি আশাবাদী
প্রাপ্তির অগোছালো হিসেব নিকেষ
অস্তিত্ব প্রশ্নবিদ্ধ করার তুখোড় প্রতিযোগিতা


সারা আকাশ জুড়ে একটাই নক্ষত্র পোকা
তাও আবার পতিত
পূর্ণিমায় তার লেনদেন আরও প্রকট
বিরূপ হতে ইচ্ছে হলেও হাহাকার বাড়ে
কখন যে আবার প্রভাত হলো...!



                                                        -০৩/১১/১২