আমি পথিক
হারিয়ে ফেলেছি পথ
বিচ্যুত স্ব-পথ


গন্তব্য জানা নাই
ভয় ততোধিক


আমি আকাশের পানে তাকিয়ে থেকে
মেঘের সাথে কথা বলি
মেঘের বিলাসিতা আমাকে কাঁদায়
বৃষ্টি হয়ে ভাসিয়ে দিয়ে যায় অবলীলায়


আমি পথ হারা
আমি বাঁধন হারা
আমি আত্মহারা
আমি মুক্ত পায়রা


আমি শৃঙখল হীন
আমি স্বাধীন


আমি শপথ নিয়েছি
আমি স্ব-পথ পেয়েছি
আমি আমাকে পেয়েছি, ভুলে
আমি আমাকে রেখেছি আগামীর জন্য তুলে


আমি মুক্ত পথিক
আমি মুক্ত বিন্দু
আমি বিষাদ সিন্দু
আমি আমারও অধিক...



                                                  -১১/১১/১২