ও কথা বল না মা
মন ভেঙ্গে যায়
তুমি ছাড়া কেমনে রব
একলা এ ধরায়


যত দূরে যাই মা
তোমায় ভুলবো না
তোমায় ছেড়ে থাকতে গেলে
কান্না থামে না


তুমি আমার চোখের মণি
পরাণের ধন
তুমি আমার আশার আলো
অমূল্য রতন


তোমার মুখের ভাষায় আমার
প্রথম বুলি ফোটে
তোমার ক্রোড়ে ঠাঁই পেলে
চিন্তা হয় না মোটে


তুমি আমার প্রথম মাগো
তুমি আমার শেষ
তোমায় নিয়ে ভাবতে গেলে
হয় যে দূঃখের রেশ



(অসমাপ্ত)



১৬/১১/১২