লিখে দিলাম পৃথিবীটা তোমাকে
তুমিও তোমাকে
লিখে দিও আমাকে
দেবে তো?
দিও কিন্তু!


পত্র নিও
পত্র দিও
সুভাষ দিও সেথায়
যতন করে রেখেছি
তোমাকে এই বুকের পাটায়


জানিয়ে দিলাম
বুঝিয়ে দিলাম
বুঝে নিও
নেবে তো?
নিও কিন্তু!


লিখে দিলাম পৃথিবীটা তোমাকে
তুমিও তোমাকে
লিখে দিও আমাকে...




                                                    -১৯/১১/১২