যে পথ ধরে হেঁটেছি আমরা বহুদূর
মনে কী পড়ে তোমার সেই মায়াবী সুর
যে পথে আমরা স্বপ্ন সাজাতাম খুঁজতাম বাঁচার মানে
দুজনের আশাগুলো ভাষা হয়ে সুর পেতো তোমার গানে ,
সে পথের পথিক এখন কী শুধুই আমি?
তোমায় ছাড়া থম্‌কে আছে আমার আগামী ।


সকালের স্নিগ্ধতা আমার কানে কানে কয়
বেঁচে আছি আমি তবু এ যেন জীবন নয়
মিশে আছো তুমি লালচে সন্ধার মায়ায়
এখনও যে আছি আমি তোমার প্রতীক্ষায়
ঐ দিগন্ত আর চোখের সীমানা
সর্বত্র শুধুই তোমার আনাগোনা ।


তুমি জড়িয়ে ছিলে যেমন আমার সুখে দুখে
আজও তেমনি আছো আমার আসে পাশে
দু হাতে নিয়ে সকল না পাওয়ার ব্যার্থতা
ভরিয়ে দিলাম তোমার শূন্যতা
বুকে পাথর রেখে মুখে একে হাসি
বলছি তোমায় আমি,এখনও ভালোবাসি ।