শুধু তোমার আশায় থেকে
ছাদের উপর আকাশটাকে রেখে
আমি যখন নেমে এলাম নিচে
কেন তুমি আসলে না আমার সাথে
আমি এখন যাচ্ছি কিন্তু রেগে
যদি দেবেই না ধরা আমার হাতে
তবে কেন ভরিয়ে দিলে
তোমার আলো ঐ আকাশটাতে
কেন তারার মালা গেঁথে
মেঘের সাথে ভাব করছ হেসে ।
ও চাঁদ,যদি আসবেই না আমার কাছে
তোমার মায়া কেন আমায় শুধু টানে  
কেন দুষ্ট হাওয়া কানে
গান গেয়ে ঢেউ তুলছে এই প্রাণে।
কেন তারাগুলো মিটিমিটি চোখে
আছে আমার এ মুখ পানে চেয়ে।
ও চাঁদ,কেন আসবেনা আমার পাশে
জানো,তোমার নরম আলো দিয়ে
আমার এ হৃদয় আছে ভোরে
তবে কেন থাক এতো দুরে
মেঘের সাথে উড়ে
যাচ্ছো কি তুমি হয়ে ভবঘুরে।
জোনাকিদের আলো কমে কমে
যাচ্ছে ধীরে নিভে
কেন আসবেনা তুমি নিচে
চোখ বুজছে আমার ঘুমে
দেখ ঝোপের ধারে নিচে
অন্ধকারের রং মেখে
ডাকছে ঝিঁঝিঁ দু:খে
কেন আসবেনা তুমি নিচে
শুধু তোমার কথা ভেবে
পুতুল গুলো ঘুমিয়ে গেছে
শুধু আমিই আছি জেগে
ও চাঁদ,একবার এসো আমার কাছে।