তোমার মোহে পড়ে
আমার হৃদয় আছে ভরে
একলা ছিলাম আমি,আমার ভাবনার ঘরে
জানালা ভেঙ্গে এসেছো তুমি অন্ধকারে |


সকল নিষেধের পথ মাড়িয়ে
ভালবাসার আলোতে ঘরটা দিলে ভরিয়ে
আমার হাতে একগুচ্ছ রক্ত গোলাপ ধরিয়ে
অন্তহীন খুশির ছোয়া মনে দিলে ছড়িয়ে |


তোমার চোখে দেখলাম এক নতুন পৃথিবী
নরম সবুজ ঘাসে ছেয়ে গেল পায়ের তলার রুক্ষ মাটি
অলক্ষে বয়ে চলে সময়ের স্রোত নিরবধি
মনে পুষে যেতে চাই সবসময় এই পবিত্র অনুভূতি |

এ মন স্বপ্ন খেলা খেলছে কতো ছলে !
এই খেলাইতো আমি ভালোবাসি
একদিকে যেমন নয়ন ভাসায় জলে
অপর দিকে তেমনই,
ঠোঁটের কোনে জাগিয়ে তোলে হাসি |


হঠাৎ ভাবি সব হারালাম বুঝি
মনের মাঝে গভীর করে তখন তোমায় খুঁজি
আবার আমি আমার-তোমার স্বপ্নও মহল গড়ি
বুকের মাঝে আশার প্রদীপ জ্বালিয়ে ধরি |


আর কতোদিন মনের মাঝে তোমায় লুকিয়ে রাখবো
আর কতোদিন নিঝুম রাতের নীরবতা দেখবো
কতদিন আর তোমায় বল স্বপ্নে বাঁচিয়ে রাখবো
নাকি,
সকল অনুভুতিগুলকে আজ জীবিত কবর দিবো।


এখন যে রাতের জ্যোৎস্না আলো আমায় আর ছোঁয় না
স্মৃতি গুলোর গভীর মায়া তবু যেন ছাড়ে না
তবে এটাই কি কষ্ট ভালোবাসার
এইটাই কি হৃদয়ের না বলা কথার আত্মচিৎকার !


অপূর্ণতার পেছনে ছুটে বুঝেছি
ভালোবাসার তীব্র কষ্ট
সকল ইচ্ছার অপমৃত্যু দেখছি
চোখের সামনে খুব স্পষ্ট।


আজ আমার মনের আকাশে
কালো মেঘেরা উড়ছে রোজ
চোখের আলোতে সব ফ্যাকাসে
করছি আমি মুক্তির খোঁজ।


পাথরে ঘষে আমার হৃদয়
হয়েছে প্রতিনিয়তই ক্ষয়
তবে কি হবে না মনের আকুতির জয়
শত প্রতীক্ষিত মুক্তি কি তাহলে আমার জন্যে নয়?