আমার ইচ্ছে করে খুব
রাতের আঁধারে দিব ডুব
তলিয়ে যাবো রাতের ভেজা ছায়ায়
হারিয়ে যাবো দূর আধারের মায়ায়।


ঠিক সন্ধ্যে নামার মুখে
যেন কেউ নাম ধরে আমায় ডাকে
হাজারো মায়ার ছলে
আধারে হারিয়ে যেতে বলে।


আমিও খুব সহজেই হয়ে যাই রাজি
রাখতে ঘুনে ধরা সব স্বপ্ন বাজী
হঠাৎ ঐ আকাশ দেখা ঘুড়ি
বলে, এ আমার মিথ্যে বাহাদুরি।


আর ঐ রাত জাগা তারা
যার আকাশ পাড়ায় বাড়ি
বলে, আমার ভয় পাওয়া চেহারা
আমি নাকি,একেবারেই আনাড়ি।


ভিনদেশী তারা,তাহলে কেন আমায় তুমি ডাক?
কেন আঁধারের বুকে থেকে,আলোর গল্প বলো ?
তবে দাও, আমার চোখেই বেঁধে দাও আলো
বলবো তোমায় মায়ের মতই ভালো।


এই শান্ত-নীরব রাতে
দিয়ে যাও একটু স্পর্শ হাতে
দাও কোনো শান্ত শীতল পাটি
না হয় আমি একাই এ পথ হাঁটি।


তুমি এখন যাচ্ছ কেন চলে
আমায় এভাবে ফেলে
জানি করছি আমি-ই বাড়াবাড়ি
আমার যে একলা লাগে ভারি।