দাঁড়িয়ে আছো তুমি জীবনের ওপারে
বসে আছি আমি মৃত্যুর দুয়ারে
আমার নিত্য আহবান তুমি শুনতে কি পাও?
মুহূর্তে তোমার ছায়া দেখি,আর মুহূর্তেই উধাও
হাতে নিয়ে তোমার দেওয়া রজনী গন্ধা বৃন্তখানি
ভেব না তোমায় কখনো ভুলতে চেষ্টা করিনি
তোমাকে ভুলতে চাওয়াই যে তোমাকে নতুন করে পাওয়া
আজো চোখে ভাসে তোমার চলে যাওয়া।
যা দিয়েছি তোমায় আমি তা ছিল তোমারই দান
যা পেয়েছি আমি তাতে তুমি হয়েছ মহান
যেভাবে লুকিয়ে আছো তুমি এ মনের কোনে
তোমাকেই যেন দেখি প্রতিটি ক্ষণে
অবাধ্য অবুঝ এ হৃদয়
একে বোঝানোটা যে সহজ নয়।
যখন এসেছিলে তুমি সেই গোধূলি প্রান্তরে
গেঁথে থাকবে সে পবিত্র মুহূর্ত এ হৃদয়ে যুগান্তরে।
আজ দিগন্তের কোনপারে তুমি চলে গেলে
এ মন আশায় আছে আবারো দেখবে তোমায় দুচোখ মেলে
আজীবন থাকবো তোমার প্রেমেরই কাঙ্গাল
সাক্ষী হোক এ আকাশ আর মহাকাল।
কথা দিলাম করবোনা মহাপাপ নিয়ে জীবন আমার
যতদিন বাঁচবো থাকবো ডুবে স্মৃতিতে তোমার
খুব যদি মনে পড়ে আমায় তবে দেখতে চলে এসো
যদি মন চায় তবে আবার ভালবেসো |
দুরে চলে যেতে যেতে যদি দ্বিধা আসে মনে
হয়তো দেখবে, চেয়ে আছি আমি শুন্য নয়নে।