এক যে ছিল মস্ত দৈত্য থাকত দত্ত পাড়ায়
ভাবখানি তার এমন ছিল 'আমাকে কে হারায়'
রং মেখে আর সং সেজে সে ঘুরত বেপরোয়া
ভয় কে পাবে?হাসির শব্দে ভরে যেত পুরো পাড়া।
তাই বলে সে  ছিলনা'ক বসে গাল দু খানি ফুলিয়ে
ক্যাবলা মুখের ভ্যাবলা হাসিতে আমোদ করতো চুটিয়ে।
গাল ভর্তি দাড়ি তার মুখ যেন এক হাঁড়ি
থপথপিয়ে চলত সে পথ চড়ত না কোনো গাড়ি।
হেরে গলায় গাইত গান
যাক না ছুটে সুরের টান
নিজেই নিজেতে থাকত মত্ত
অসুখ না হলেও খেত পথ্য।
চুলে দিত সে সুরভি তেল
ভাত না খেয়ে খেত কদবেল
গা জুড়ে মাছিরা সব করত ভিন ভিন
হাত পা ছুড়ে তাই নাচত সে তা ধিন ধিন
বলত গর্বে রাত দিন
দেখো আমার মাথায় শিং।
কইত যদি কেউ এসে ভাই,
দৈত্য তুমি ভয় পেতে চাই
একটু হেসে দাঁত কেলিয়ে
বলতো এসো দেই কামড়িয়ে।