তুমি এতো সুন্দর
যে , তা ভাবতে গেলে,
আমি পাগল হয়ে যাব ।
তুমি এতো সুন্দর
যে , তা গভীরভাবে দেখতে গেলে
আমি অন্ধ হয়ে যাব ।
তুমি এতো সুন্দর
যে , তোমাকে দেখার পরথেকে;
অন্য কোন কিছুই আমার আর ভালোলাগে না,
তুমি এতো সুন্দর
যে , তোমাকে দেখার পরথেকে
অন্য কোন কিছুই, আমার আর মনে ধরে না ।
তুমি এতো সুন্দর
যে , চাঁদ তোমায় দেখলে
অমানিশায় মুখ লুকায়,
তুমি এতো সুন্দর
যে ,তোমাকে ভাবতে গেলে,
প্রকৃতি তার ভাষা হাড়ায় ।
তুমি এত সুন্দর
যে , তোমাকে ভাবি বলে
গণিতের sin, cos আমার মাথায় ঢোকে না,
তুমি এতো সুন্দর
যে , তোমাকে দেখলে
ইংরেজীর i love you টা পর্যন্ত
আমার মুখে আসে না ।
তুমি এতো সুন্দর
যে , সমুদ্রের পানি উজান হয়ে
উপরে উঠে আসে
তোমাকে দেখবে বলে,
তোমাকে দেখার পর
আবার তারা ভাটায় হাড়িয়ে যায়;
তুমি বকবে বলে ।
তুমি এতো সুন্দর
যে , চাঁদ আমার প্রতিঈর্ষাবোধ করে,
আমি তোমাকে ভালোবাসি বলে ।
তুমি এতো সুন্দর
যে , রাতটাই আমার ওপররাগ করে কালো হয়ে গেছে,
আমি তোমায় খুজব বলে ।
তুমি এতো সুন্দর
যে , নিজেকে আজ বড় তুচ্ছ মনে হয়,
আবার তুমি যখন আমার দিকে তাকিয়ে থাক
আমাকে অবাক হতে হয় ।
তুমি কেন এত সুন্দর ,কেন ?
দয়া করে আজ যাবার আগে ,
উত্তরটা দিয়ে যেও
আর যদি এ ব্যাপারে মনে কোন সন্দেহ থাকে,
তাহলে , হ্যা ওটাই
যা তুমি ভাবছ,
তাই ভেবে নিয় ।