জানি না তোমাকে কতটুকু ভালোবাসি ।
কেন ভালোবাসি, কিংবা আদৌ ভালোবাসি কিনা !
সত্যিই আমি কিছুই জানি না ।
শুধু কেন যেন যখন ই তোমার কথা মনে পরে,
বুকের মাঝে কেমন যেন একটা তীব্র ব্যাথা অনুভব করি।
বুকের মাঝে কেমন যেন চির চির করে ওঠে ।
অনুভূতির মাঝে তোমার ছায়াটাকেই আঁকরে ধরি ।
তোমার সাথে আমার কথাও বা হয়েছে কয়দিন ?
তোমাকে চিনিই বা কতদিন থেকে ?
কতদিনের ই বা পরিচয় ?
কিসের জোরে আমি তোমার ওপর আমার অধিকার দেখাব?
কিভাবেই বা তোমায় আটকাব? সেটাও সম্ভব নয় ।
কিন্তু তোমার নিষ্পাপ মুখটা ,
এই অল্প সময়েই, আমাকে কেমন যেন একটা
মায়ায় জড়িয়ে ফেলেছে ।
কোনোভাবেই সেই মায়ার জাল কাঁটিয়ে
বাইরে বের হয়ে আসতে পারছি না ।
অনেক চেষ্টা করছি, কিন্তু পারছি না ।
এটার কি খুব ই দরকার ছিল ?
খামখা আমাকে এই এক অতৃপ্ত মায়ায় জড়ালে
যা কখনও তৃপ্ত হবার নয় ।
আমি তো বেশ ছিলাম,
নিজের জগতে, নিজের মত করে
হাসি কান্না কোন কিছুই আমাকে স্পর্শ করতে পারত না
কিন্তু আজ,
ঠিক হাসি আর কান্নার মাঝখানটায় দাড়িয়ে আমি
আর ঠিক অপর প্রান্তেই,
বলা না বলা অনুভূতিগুলোর সাক্ষী হয়ে দাড়িয়ে আছো তুমি ।
ঠিক যেন বসন্তের প্রথম ভোরে
কৃষ্ণচূড়ার মিষ্টি হাসির মতই নিষ্পাপ তুমি।
আর আমি সময়ের কাঠগড়ায়।
একটা নতুন ভোরের অপেক্ষায় ।
জানি না কি হবে, অথবা কোনটা সত্যি!!
পুনশ্চ আবেদন করব আমি ।
ধূসর নিয়তি, সে কি বুঝবে আমায় ?