আজ মেঘ হয়ে
ভাসে তার কথা।
ক্ষণিকের ঝড়ে
জড়ে পরে সব ব্যাথা,
যদি হয় তার সাথে দেখা।


আজ সাত সমুদ্র
সামান অশ্রু
আমার মুছে যায়,
যদি দেখা পাই
তার হাসি ভরা
বধনখানা।


আজ তার নীল
আকাশে যদি
কালো মেঘে ভরে যায়,
সেই মেঘ দেখে যদি সবাই পালায় যায়।


তবু আমি দাড়িয়ে
থাকবো তার পাশে
এক দৃষ্টিতে ঠায়।

আজ যদি সে শত ব্যাথা দিয়ে আজানাতে হারায়।


তবে থাকবো না আমি আর এই সুন্দর ধরায়।