মেঘ ভাসো বলে,
বৃষ্টি হয়ে খেলো।


মাঝে মাঝে শাপলা হয়ে,
শালুক বনে
কার সাথে কথা বলো?


কৃষ্ণচূড়ায় ডালে তুমি
রঙের খেলায় মাতো,
যেন আগুন হয়ে জ্বলো।


গায়ে তোমার রোদ্রের ঝিলিক,
তোমার ডালে বসে আছে,
মিষ্টি একটি শালিক।


চুঁড়ুই গুলো মেলেছে,
দূর আকাশে ডানা।


তোমার সাথে আজ,
আমার কথা বলতে মানা।


কত সুন্দর খেলো তুমি,
বাতাস হয়ে আসো।


আমার পাশে বসো!
মিষ্টি করে ভালোবেসে,
আবার কোথায়
চলে গোছো?


তুমি আমার নয়ন জলে,
আজো কেন ভাসো?


সপ্নে কেন বার বার,
ফিরে ফিরে আসো?