ছোট ছোট লেখা,
ছোট ছোট পাতা,
আমার লেখা ছোট্ট
একটি কবিতা।
সে তো নয়,
ছন্দের মায়াজালে
আটা।
আমার ক্যানবাসে আঁকা,
সেই ছবিটা।
যার আকৃতি নিয়ে লেখা,
এই কবিতা।
স্মৃতিগুলো দিয়ে ভেঁজা,
স্বপ্নের ছবি আঁকা।
লেখা আমার সেই কবিতা।


ছোট ছোট লেখা,
ছোট ছোট পাতা।
কোন এক ডাইরির কোণে,
পড়ে থাকা আমার সেই,
ছোট্ট কবিতা।