আমি চাই না সে জীবন,
যে জীবন বেঁচে
থাকার মানে বুঝে না।


আমি চাই না সে সুখ,
যে সুখে,দুঃখের
ছোঁয়া থাকে না।
আমি চাই না,
সেই ভালোবাসা,
যে ভালোবাসায়
শাসন থাকে না।
আমি চাই না সে জীবন,
যে জীবন বেঁচে থাকার,
আনন্দ খুঁজে পায় না।
আমি চাই না
সে মানুষটিকে,
যাকে শুধু ভালোবাসা যায়,
ঘৃণা করা যায় না।


আমি চাই না সে রাত,
যে রাতে আলোর তলে,
আধার লুঁকিয়ে থাকে।


আমি চাই না সে দিন,
যে দিন শুধু ব্যস্ততার মাঝে কাটে,
অথচ একটু ভালোবাসা পাবার আশায়,
আমার চারপাশে
কেউ ঘুরে বেড়ায়।


আমি চাই না,
সে ফুলের বাগান,
যে ফুলে সৌন্দয্য মূখোরীত থাকলেও,
কাটা থাকে না।


আমি চাই না
সেই বৃষ্টিকে,
যে বৃষ্টি শুধু বর্ষণেই সীমাবদ্য থাকে,
কারো মনে ভেজাঁর
উদ্রেগ ঘটায় না।


আমি চাই সেই
জীবন,যে জীবন ভালোবাসা,দুঃখ,দৈন্য, বেদনার  মানে বুঝায়।
যে জীবন প্রতি মূহুর্তে নতুনের খুঁজে বেড়ায়।


আমি চাই সে জীবন।
যে জীবন স্বপ্নে আসে
বার-বার,
আমার প্রতিটি কামনায়-
বাসনায় বাসা বাধে বার- বার।


বি:দ্র:বানানের ভূল ত্রুটি গুলো ক্ষমার চোখে দেখবেন এবং ভূল গুলো জানিয়ে দিবেন।