আমি যেদিন হারিয়ে যাবো!


কোন এক আজানায় পাড়ি
দিব।


যেদিন বিশেষ কাউকে
ছেড়ে নিশব্দে চলে যাবো।


যেদিন সবার মাঝ থেকে
আমি বাতাসে মিশে যাবো।


যেদিন আমি কারো অশ্রু
ভরা নয়নের কারণ হয়ে
দাড়াবো।


যেদিন আমি কারো সমস্ত
স্বপ্ন ভেঙ্গে দুঃস্বপ্নে পরিণত
হবো।


যেদিন আমার সঙ্গ কমনায়
জানালার ধারে কেউ
দাড়িয়ে থাকবে।


যেদিন আমার অস্তিত্বের
কল্পনায় কেউ মগ্ন থাকবে।


যেদিন আমি হারিয়ে গেছি
বলে কেউ আমায় খুঁজবে।


সেদিন সে বুঝবে,
হারানোর যন্ত্রনা কতটা!


সেদিন সে দেখবে,
বিষাদের বিভিষীকা।


সেদিন সে অনুভব করবে,
অস্তিত্ব হারাবার যন্ত্রনা
কতটা।