এইখানে হঠাৎ পেলাম নিজেকে,
এত ভীড়ে একেবারে একা।
বুকে ছিল অসাড় অনুভূতি
তারা এবার জমে পাথর হবে।


না বলা কথা ছিল অনেক,
মুখে ছিল এক নিঃশব্দের ভাষা,
বুকে ছিল পাতা ওল্টানোর খেয়াল-
হঠাৎ পেলাম সামনে ক্ষ্যপা শেয়াল।


ওরে শেয়াল ফুটবেনা দাঁত আজ এখানে তোর,
দেয়াল খানা কবিতা লেখায় ভরা,
দয়া করে তোর রক্তে ভেজা দাঁত
একটুখানি এখান থেকে সরা।


আমি পেয়েছি একটু খানি কোন,
নিজের সাথে নিজের আজি
একটু সঙ্গোপন,
আমায় একটু লিখে ফেলতে দে,
কবিতায় আজ উপছে পড়ে মন।