তোমাকে কবি বলে ভুল নয়।
তুমি তো কবি নও, ভগবান।
ভগবান তুমি থাক কপালে।
নীচে থাক কালো অন্ধকার কাঁপতে কাঁপতে।
তুমি তো আকাশের উজ্জ্বল,
ছিঁড়ে ফেল কুয়াশা;
আমি তো হরিদাস, রুইদাস।
তুমি তো বাংলার হাত-পা
বাকি সব নখ চুল ভাঙা দাঁত।
আকাশে তুমি আছো থাকো না,
বাতাসে তুমি আছো থাকো না,
তোমাকে বাদ দিয়ে...উঁহু উঁহু
সেটি তো কখনই হবে না।