বাঁশ বাগানে চাঁদ উঠেছে জ্বলছে জোনাক রাতে
ভয়ে মলাম, গেলাম গেলাম, ভূত দেখেছি ছাতে।
কুলোর মত কানগুলো তার, মুলোর মত দাঁত
নাকি সুরে বলছে কথা,- ‘মাঁছ দিঁয়ে খাঁবোঁ ভাঁত’।
জাপানী না বাঙালী ভূত ভাবতে নারী আমি
ভূতে মাছ খাচ্ছে বলেই মাছগুলো এত দামি।
আমার আবার পেটের ব্যামো, ভিরমি খেয়ে মরি
আয়না দিয়ে বায়না নিয়ে দু একটা ভুত ধরি।
ওঝা হওয়ার বোঝা আমার সইল নারে ঘাড়ে
এ ভূত গুলো বেজায় পাকা ভাঙল মুণ্ডুটারে।