অজানা আশঙ্কায় বুক দুরু দুরু
তোমাকে ভালবেসেছি, সমাজের লাঠি আছে
তেল চক্চকে, আর আছে মিথ্যা অহ্ংকার,
চূন সেই খোঁজে মাথা ফাটে যার।


তোমার খোপায় দিয়েছি রজনীর ফুল
জোছনায় মেঘ হয়ে ভাসে তোমার রেশমী চুল
পদ্মের সবুজ পাতায় শিশিরের মত জমেছি ধীরে ধীরে
রাত্রে তোমাকে বুকের সাথে মিশিয়ে নেব বলে।


তোমার আঙ্গুল ছুঁয়ে মেপেছি উষ্ণতা,
হ্রদয়ের স্পন্দন বেড়েছে ক্রমশ,
হয়ত ভেসে যাবে এ উদ্দাম স্রোতে
এখনিই এই জোছনার রাতে।


স্বপ্নের মত মনে হয় প্রখর বাস্তব,
তোমার নাভি গন্ধে কুয়াশা চোখে-
তোমার নিঃশ্বাসের তাপে গলে যাচ্ছে
আমার স্ংসারের বাঁধ।


হে অবৈধ প্রেমিকা আমার
তোমার গোলাপী ঠোঁটে
রক্তাত হোক এই সমাজ-স্ংসার
আমি ভালবেসে যাবো এই জোছনার রাতে।