তোমার রূপের প্রদীপে,প্রভাতের চাঁদ অস্তসিন্ধুতীরে অপেক্ষায় এখনো,
কেবল তোমার নিরুত্তর ছবি এক নজর সম্মুখে আসবে বলে,
সেই কখন প্রভাত রবি আলো দিয়ে আলোকিত করেছে জগত্‍‌ টাকে,
অনুভবে আসেনি তার সেই দিকে,কি রূপ তোমার !!
দোপাট্টা টা একটু সরিয়ে রাখো তোমার বদন থেকে আলোকচুম্বন এঁকে
সর্বসুখে কুটুম্বিতাডোরে আলতো পরশ মেখে ছুঁয়ে দিবে ।
তোমার নিটোল বুকে ঘন নিশ্বাস,মধুকর মউচাকের উচু পাহাড়
ললাটের এক খানা লাল টিপের মত রূপে গদগদ ।
এক ফোঁটা অধর লালা চুষে নিবে,চিবিয়ে অধরে,অধরে,
ঢেউ খেলে যাবে প্রেম স্রোত তরঙ্গে উচ্ছ্বাসে,
নাভীতে স্বর্গপুরের রাস্তা,মনের রথযাত্রা আগমনের মহাধুম,
পায়ে মলের ঝুমুর ঝুমুর গর্জনে কম্পিত উদাসী মন,
বিদ্যুতের জ্যোতি তোমার পায়ের গোড়ালিতে ,
একটু সামনে আসো প্রত্যক্ষ প্রমাণ মিলুক তোমার গোপন রূপ কাননে ।


রচনাকাল
৩০।০৩।২০১৪
ইউ এ ই ।