আমাদের এই প্রাণের  প্রিয় কবিতার আসরে যদি কেউ  যদি নানা রকম অপকর্ম অন্যায়  করে আসরে'র  সুনাম  নষ্ট করতে চাই  তা হলে আপনি বিষয়  টা কে কি ভাবে  দেখবেন ?  


আমাদের আসরে'র সবার চেনা কবি শামা ফারাসী যে দিন  থেকে আসরে  এসেছেন  তার  কয়েক দিন  পর থেকে আসরে শুরু হয়েছে  নানান ধরনের তর্ক বিতর্ক ঝড়,সারা ক্ষণ চ্যাটিং  ফ্যটিং এ ব্যস্ত  থেকে আসর টা কে অস্থির কালো মেঘে ঢেকে দিলো । যার পরিপ্রেক্ষিতে এক অচেনা  কবি এসে শামা ফারাসী আর  মৃদুল কে নিয়ে অশ্রাব্য ভাষায় 'ঘোষণা' দিয়েছিলো যা এক জন পুরুষ হয়ে ও পড়ার অযোগ্য ছিলো । এতে  করে আনাদের মহামান্য সম্মানীত এডমিন তাদের দুই জনের  মুখ বন্ধ করে রেখেছেন  এক সাপ্তাহ  ধরে ।তবু ও সে ক্ষান্ত হয় নি । আমাদের আসরের এডমিন পর পর দুই বার  তাকে মন্তব্য করার ক্ষমতা  কেড়ে নিলে তিন  বারের  সময়  কয়েক দিনের  জন্য  চলে যায় । কিন্তু  মানুষ অভ্যাসের  দাস । আবার  ফিরে এসে শুরু করেন চ্যাটিং লীলা ।যা তার কবিতার সাথে সম্পৃক্ত থাকতো না । উল্টা পাল্টা কথায় নিয়ে  মন্তব্যের পাহাড় বানাতো । আমাদের আসরের শ্রদ্ধেয় কবি কবীর হুমায়ূন সাহেব তিনি এক  কবি কে মন্তব্যে বলেছেন  দেখেছি 'যে তাঁরায় কবি যারা জ্ঞানী"। অথ্যাৎ কবিরা সব সময় ভাবুক থাকেন জ্ঞান খরচ করেন  কবিতায় নিজের  মত করে । এখানে তার  বেলায় ছিলো উল্টা । যার ফল প্রসুতে এডমিন যখন আবার তাকে নোটিশ দিয়ে মন্তব্য করার ক্ষমতা আবার কেড়ে নিলেন । তাতে তার রাগ ঝাড়লেন তার পাতায়  ক্ষোভ মার্কা কবিতার  মধ্য  দিয়ে । আর ছায়া মারাতে আসবে না বলে চলে  গেলেন ।


কিন্তু  যেই দিন তিনি চলে গেলেন তার কয়েক দিন পর থেকে  বেশ কয়েকটি বে নামের আইডি নিয়ে আসরে প্রবেশ করেন ।কোন আইডি তে সেজেছেন পুরুষ আবার কোন আইডি সেজেছেন মেয়ে ।এটা কি ঠিক ? আপনি ই কি বলেন ?
আমি তার কবিতায় মন্তব্যে  করতে গিয়ে পরিচিত কবিতা পেয়ে  তার নাম জিজ্ঞেস করতেই সে আমার  মন্তব্য গুলো মুছে দেয় । তার আগের শামা ফারাসী আইডি  যা আপাতত  দেখা যাচ্ছে  না তাতে পোষ্ট করা কবিতা গুলো এখন আবার পোষ্ট করছে ,এবং আবার ও চলেছে আসরে চ্যাটিং লীলা । যা আসরের জন্য মোটেই সুখকর নয় ।বর্তমানে আসরে তার তিন টি ফেইক আইডি আছে । তার  মধ্যে দুটি আইডি একটি ছেলে অন্য টি মেয়েদের নামে  মোটামোটি ভাবে সক্রিয় রেখেছেন অন্য চলছে চলে গাড়ি  যাত্রা বাড়ি ।  


এটা  কি আমাদের কাম্য ছিলো ? সে আসুক স্বনামে  কবিতা  লিখুক অভিনন্দন জানাই তাকে  আমরা তার  কবিতা পাঠে ধন্য  হয়  কিন্তু  তবে কেই এই লুকোচুরি এবং প্রতারণা ?  যার ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে আমাদের বাংলার ঐতিহ্য প্রাণের প্রিয় কবিতার  আসর ।  আপনি আপনার  অভিমত ব্যক্ত  করুন ।