প্থীবির সবচেযে তোমাকে আমার প্রযোজন  তোমার ভালবাসার অন্ধকারে য্দ্ধ করে করে  আমার ভালবাসার প্রদীপ প্রায নিভ্ নিভ্  কোন ভালবাসার মান্‌ষ কে কাছে না পাবার  সে কী যন্তনা-তা আমি জানি।বর্ষার পদ্মার মতো প্রমত্তা হযে ওঠে মন। ত্‌মি যদি তোমার দেহ থেকে বেরিযে আমার কবিতায প্রবেশ করো তবেই ব্‌ঝতে পারবে আমার ভালবাসা।আমি তোমার শরীর কে ভালবাসি না ভালবাসি তোমার কথা,তোমার মন।দেহর্‌পী ভালবাসা তো সামযিক  কিন্ত্ আমার কবিতার ভালবাসা তো চিরন্তন      যে দেহ ত্যাগ করে না ।।।।