জীবনে চলার পথে হারিয়েছি,  যে কত কী      তাই শূধু নিয়ে দিয়ে ভাবি মনে মনে ভাবি আর একলা,  ঘরে কাঁদি ।।          না জানি কত আশা         ছিলো আমার এই মনে । জেগে জেগে দেখেছিলাম স্বপ্ন, ভাগবানের দেওয়া এই  চোখে।। কিন্তু আজ সবই যে, গেছে আয়নার মত ভেঙে। সব গেছে যে জীবনের,প্রবল বন্যার জলে ভেসে।। জীবনের খুশি মুখের হাসি  নিলো সে কেড়ে। দিয়ে গেলো যে শূধু  দু-নয়নে জল ভরে।। কী অন্যায় করেছিলাম জানিনা,তার সুন্দর জীবনের সাথে। কীসের জন্য এত বড়,শাস্তি দিলো সে মোরে।। চলে গেলো সে আমায় ছেড়ে,চলে গেলো সে বহু দূরে। জানিনা কোথায় গেলো অন্ধকারে চলে,আমার জীবন থেকে গেলো সে হারিয়ে, হারিয়ে গিয়ে আমায় গেলো সে কাঁদিয়ে।।