এ বুকে কত কষ্ট                       কাকে আর জানায়  তাকে যে আমি ভালোবাসি     আর কী ভাবে বোঝায়।  চাঁদ ছাড়া তারা বীনা                আকাশ যেমন ফাঁকা  তুমি ছাড়া আমি যেন                এই  দুনিযায়  একা।   চাষী যেমন চাষের পরে             করে জলের অপেক্ষা ভালোবাসা জানিয়েও আমি, করে আছি তার  প্রতিক্ষা ।                          ভিক্ষুক যেমন ঘুরে বেরিয়ে          চাই শূধু ভিক্ষা            এ  মন  পাগল  হয়ে                নেয় নানা দিক্ষা।       বুকের কোনে আশা নিয়ে          থাকি যে বেঁচে           এ বুকের ভালোবাসা বুঝে          আসবে সে ফিরে।     এই  টুকু  আশা  নিয়ে            চলি জীবনের পথে       দিনের শেষে পায় যদি           তার ভালোবাসা খুঁজে।   দিনের শেষে রাতের বেলা        স্বপ্নে পায় তাকে          সেই স্বপ্ন ভেঙে  যায়              ভোর হওয়ার আগে।